Sunday, May 26, 2024
HomeNewsInternational14th February: Valentine's Day or Cow Hug Day

14th February: Valentine’s Day or Cow Hug Day

গরুকে আলিঙ্গন করা মানসিক সমৃদ্ধি আনবে এবং সুখ বাড়াবে, বোর্ডের মতে, যা বৈদিক ঐতিহ্যকে বিলুপ্তির দ্বারপ্রান্তে ঠেলে পশ্চিমা সভ্যতার ঝাঁকুনিকে অস্বীকার করেছে…

Declaration of Animal Welfare Board

ভারতের পশু কল্যাণ বোর্ড 14 ফেব্রুয়ারিকে গরু আলিঙ্গন দিবস বা Cow Hug Day হিসাবে নামকরণ করতে চায়, এবং জনসাধারণের কাছে গরুকে আলিঙ্গন করার জন্য আবেদন করেছে, দাবি করেছে যে এটি “মানসিক সমৃদ্ধি” আনবে এবং “ব্যক্তিগত ও যৌথ সুখ” বৃদ্ধি করবে।

Allegation of Dairy Farmers

অন্যদিকে দুগ্ধ খামারিদের অভিযোগ, সম্প্রতি গলদা চর্মরোগের কারণে হাজার হাজার গরু মারা গেলেও বোর্ড তাদের সাহায্য করেনি। 14 ফেব্রুয়ারী বিশ্বের অনেক জায়গায় ভ্যালেন্টাইনস ডে হিসাবে পালিত হয়, তবে ভালবাসা দিবস উদযাপনকে ভারতীয় সংস্কৃতির বিপরীত বলে কিছু অংশের দ্বারা নিন্দা করা হয়েছে।

Secretary S.K Dutta’s Opinion

এর সচিব এস.কে স্বাক্ষরিত একটি আপীলে দত্ত, AWBI বলেছেন যে গরু হল ভারতীয় সংস্কৃতি এবং গ্রামীণ অর্থনীতির মেরুদণ্ড, জীবনকে টিকিয়ে রাখে এবং গবাদি পশুর সম্পদ এবং জীববৈচিত্র্যের প্রতিনিধিত্ব করে। “সকলের দাতা, মানবতাকে ঐশ্বর্য প্রদানকারী মায়ের মতো পুষ্টিকর প্রকৃতির কারণে এটি কামধেনু ও গৌমাতা নামে পরিচিত। সময়ের সাথে সাথে পাশ্চাত্য সংস্কৃতির অগ্রগতির কারণে বৈদিক ঐতিহ্য প্রায় বিলুপ্তির পথে। পশ্চিমা সভ্যতার ধাঁধা আমাদের শারীরিক সংস্কৃতি এবং ঐতিহ্যকে প্রায় বিস্মৃত করে তুলেছে,” অফিসিয়াল আবেদনে বলা হয়েছে।

“যোগ্য কর্তৃপক্ষের অনুমোদনে এবং মৎস্য, পশুপালন ও দুগ্ধজাত মন্ত্রক, পশুপালন ও দুগ্ধায়ন বিভাগের নির্দেশে এই সমস্যাগুলি,” এটি যোগ করেছে।

Leader Dayabhai Gajera’s Opinion

ডেইরি ফার্মার্স ফেডারেশন অফ ইন্ডিয়ার নেতা দয়াভাই গাজেরা বলেছেন যে শুধুমাত্র গুজরাটেই হাজার হাজার গরু মারা গেছে, চামড়ার রোগের কারণে। “সম্প্রতি আমাদের গরু মারা যাওয়ার সময় AWBI কোথায় ছিল? ক্ষতিপূরণ হিসেবে আমরা কিছুই পাইনি। দুধ উৎপাদন প্রায় 15 থেকে 20% কমেছে,” মিঃ গাজেরা বলেন। “তারা গরুর প্রতি যে ভালোবাসা দেখায় তা জাল। যদি তারা সত্যিই গবাদি পশুকে সমর্থন করতে চায়, তবে তাদের অবশ্যই দুগ্ধ খামারীদের সমর্থন করতে হবে এবং গলদা চর্মরোগের কারণে আমাদের ক্ষতির জন্য ক্ষতিপূরণ দিতে হবে,” তিনি যোগ করেছেন।

Authorhttp://walmigujarat.org
Authors and writers are working in different fields as an expert to provide and explore the ideas and share knowledge in the respective subject. Authentic and accurate news and updates share as well.
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments